চাকরির খোঁজখবর পেতে বাংলাদেশে যতগুলো 'জব পোর্টাল' আছে সেগুলো থেকে কেবল দক্ষ, উচ্চ-শিক্ষিত ও উঁচুমানের চাকরিপ্রার্থীরাই লাভবান হয়। আধা-দক্ষ চাকরিপ্রার্থীরা এসব পোর্টাল থেকে কোনো সুবিধা পায় না। এ ধরনের যুবদেরকে চাকরি-বাজারের খোঁজখবর জানাতে প্র্যাকটিক্যাল এ্যাকশন (যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা) ও বিডি-জবস্ ডট কম (বাংলাদেশের সবচেয়ে বড় জব পোর্টাল)-এর যৌথ উদ্যোগে একটি 'জব এ্যান্ড নলেজ পোর্টাল' চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

বাংলাদেশের 'জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো - বিএমইটি' এবং আরডিআরএস-এর সমন্বয়ে প্র্যাকটিক্যাল এ্যাকশন এই কার্যক্রম বাস্তবায়ন করছে। 'সিকিউরিং এমপ্লয়মেন্ট এ্যান্ড ইকনোমিক ডেভলপমেন্ট এ্যারাউন্ড জুট টেক্সটাইল এ্যান্ড লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টর ইন নর্থ-ওয়েস্ট বাংলাদেশ' শীর্ষক প্রকল্পের অধীনে এ কার্যক্রমে আর্থিক সহায়তা দিচ্ছে ইউরোপিয়ান কমিশন। পাট চাষ ও হালকা যন্ত্রপাতি বিষয়ক কারিগরি-বিদ্যার উপর জোর দিয়ে, প্রকল্পটি এর কর্ম এলাকায় অতি দিরদ্র মানুষের উন্নয়ন ও তাদের কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করছে। জব পোর্টালটি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় শিক্ষিত চাকরিপ্রার্থী যুবদের সাথে চাকরিদাতা প্রতিষ্ঠানগুলির যোগাযোগ ঘটাতে একটি উদ্ভাবনি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে বলে আশা করা যায়।

যুবরা যাতে মানানসই প্রযুক্তি ও জ্ঞান কাজে লাগিয়ে দারিদ্র্য মোকাবিলায় উদ্যোগী হতে পারে সে লক্ষ্যে প্র্যাকটিক্যাল এ্যাকশন তাদেরকে এ প্ল্যাাটফর্মের সাথে সম্পৃক্ত করার কাজ শুরু করেছে।

বিডিজবস ডট কম লিমিটেড

ঠিকানা: ফ্লোর-৮ (পশ্চিম) - বিডিবিএল বিল্ডিং (পুরাতন বিএসআরএস)

১২ কারওয়ান বাজার ঢাকা-১২১৫ বাংলাদেশ

ফোন: ১৬৪৭৯

প্রাকটিক্যাল অ্যাকশন

বাড়ি নং- ২৮/এ, রোড নং-৫, ধানমন্ডি, ঢাকা-১২০৫

টেলিফোন: +৮৮ ০২ ৯৬৭২৬৮৩, ৯৬৭৫২৩৬, ৯৬৭৫২৪৩

ফ্যাক্স: +৮৮ ০২ ৯৬৭৪৩৪০

practicalaction@practicalaction.org.bd

www.practicalaction.org


For Admin User

একাউন্ট তৈরি করুন